1. [email protected] : admin :
  2. [email protected] : Shahriar Rahman : Shahriar Rahman
  3. [email protected] : Jannatul Naima : Jannatul Naima

ডাচদের বিপক্ষে সাকিবদের জয় দেখেছেন হামজাও

  • Update Time : Friday, June 14, 2024
  • 33 Time View

হামজা চৌধুরী বাংলাদেশের হয়ে খেলার ইচ্ছা প্রকাশের পর থেকেই সম্ভবত তাঁর ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে দেশের ফুটবল সমর্থকদের ঢুঁ মারা বেড়েছে। গতকাল বাংলাদেশ সময় রাত তিনটার দিকে হামজার ইনস্টাগ্রাম স্টোরিতে চোখ রাখলে কেউ কেউ হয়তো অবাকও হয়েছেন। এই অবাক হওয়াটা অবশ্য বাংলাদেশের ক্রীড়ামোদীদের জন্য উপভোগ্যই। হামজা যে বাংলাদেশ ক্রিকেটেরও খোঁজ রাখেন, খেলাও দেখেন।

হামজার পরিচয় এত দিনে গোটা বাংলাদেশেরই জানা। তিনি বাংলাদেশি বংশোদ্ভুত ব্রিটিশ ফুটবলার। লেস্টার সিটির এই ডিফেন্সিভ মিডফিল্ডারকে বাংলাদেশের জার্সিতে খেলানোর প্রক্রিয়া শুরু করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডলের স্টোরিতে গতকাল বাংলাদেশ সময় রাতে এই ছবিটি পোস্ট করেন হামজাস্ক্রিনশট

সেপ্টেম্বরের উইন্ডোতেই বাংলাদেশের জার্সি গায়ে উঠতে পারে ইংল্যান্ড অনূর্ধ্ব–২১ দলে খেলা ২৬ বছর বয়সী এ ফুটবলারের। এই হামজাই গতকাল নেদারল্যান্ডসের বিপক্ষে বাংলাদেশের জয়ের পর ইনস্টাগ্রাম স্টোরিতে একটি পোস্ট করেছেন। ছবিটি সম্ভবত তাঁর নিজ ঘরে তোলা। দেয়ালে সেঁটে রয়েছে একটি টিভি। আর সেই টিভিতে যা চলছিল, সেটাই এই ছবির কেন্দ্রবিন্দু। কোমরে হাত দিয়ে দাঁড়িয়ে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের উইকেটকিপার–ব্যাটসম্যান লিটন দাস।

অর্থাৎ গতকাল টি–টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ–নেদারল্যান্ডস ম্যাচটি দেখেছেন হামজা। যে ম্যাচে সুপার এইটের খুব কাছে চলে গেছে নাজমুল হোসেনের দল।

ইনস্টাগ্রাম স্টোরিতে পোস্ট করা ছবিতে হামজা কিছুই লেখেননি। সম্ভবত শুধু ছবিটি পোস্ট করেই বুঝিয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের খোঁজখবর তিনি ভালোই রাখেন। অবশ্য সংবাদমাধ্যমে হামজার ক্রিকেটের খোঁজখবর রাখার ব্যাপারটি বেশ আগেই এসেছে।

ইংল্যান্ডে অনুষ্ঠিত ২০১৯ বিশ্বকাপ ক্রিকেট চলার সময় জানা গিয়েছিল হামজার বাবা ক্রিকেট খুব পছন্দ করেন। নটিংহামে স্টেডিয়ামের গ্যালারিতে বসে সেই ম্যাচটি দেখেওছিলেন হামজার বাবা।

নেদারল্যান্ডসের বিপক্ষে ২৫ রানে জিতেছে বাংলাদেশবিসিবি

২০২০ সালের মে মাসেজা নিয়েছিলেন হামজা, ‘তিনি অনেক উঁচু মানের খেলোয়াড়। ব্যাটিং–বোলিং দুটিতেই ভালো। বড় ম্যাচে ও কঠিন মুহূর্তে ভালো খেলতে পারেন। তাঁর ব্যক্তিত্ব আমার ভালো লাগে। তিনি অনেকের জন্যই অনুপ্রেরণা। বাংলাদেশের খেলা থাকলে আমি সব সময় আপডেট নেওয়ার চেষ্টা করি।’ সাকিব ছাড়াও তামিম ইকবাল ও লিটনকে চেনার ব্যাপারটি তখন জানিয়েছিলেন হামজা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 OMS
Customized BY NewsTheme